স্থিতিশীল উন্নয়ন কাকে বলে ?

প্রশ্ন ও উত্তর সমূহCategory: বিজ্ঞানস্থিতিশীল উন্নয়ন কাকে বলে ?
Nabanita SahaNabanita Saha asked 8 months ago

স্থিতিশীল উন্নয়ন কাকে বলে ?

Offert
2 Answers
Best Answer
Nabanita SahaNabanita Saha answered 8 months ago

স্থিতিশীল উন্নয়ন বা সহনশীল বিকাশ (Sustainable development) হল সেই উন্নয়ন, যা বর্তমানের চাহিদা পূরণ করে এবং ভবিষ্যত প্রজন্মের চাহিদা পূরণে যাতে কোনাে অসুবিধা না হয় তার প্রতি উপযুক্ত দৃষ্টি রাখে।

Nabanita SahaNabanita Saha answered 8 months ago

স্থিতিশীল উন্নয়ন বা সহনশীল বিকাশ (Sustainable development) হল সেই উন্নয়ন, যা বর্তমানের চাহিদা পূরণ করে এবং ভবিষ্যত প্রজন্মের চাহিদা পূরণে যাতে কোনাে অসুবিধা না হয় তার প্রতি উপযুক্ত দৃষ্টি রাখে।